• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৭ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে সড়কে ট্রাফিক পুলিশের ভূমিকায় শিক্ষার্থীরা

শেখ হাসিনার সরকার পতনের পর ভেঙে পড়েছে পুলিশের চেইন অব কমান্ড। আতঙ্কে পুলিশ সদস্যরা থানাতেও যাচ্ছেন না। দেখা মেলেনি সড়কেও। তাই শেরপুর শহরে আনসারদের সাথে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন সাধারণ শিক্ষার্থীরা। মঙ্গলবার (৬ আগস্ট) শেরপুর জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে ট্রাফিক পুলিশের ভূমিকায় সাধারণ শিক্ষার্থীরা।

সরজমিনে গিয়ে জানা যায়, এক বা দুইজন আনসারের সাথে দশজন করে শিক্ষার্থী ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করছেন। শেরপুর শহরের থানা মোড়, নিউমার্কেট ও খোয়ারপাড় শাপলাচত্বর মোড়সহ বিভিন্ন জায়গায় ট্রাফিক পুলিশের পুলিশের ভুমিকা পালন করছেন শিক্ষার্থীরা। প্রতি মোড়েই দশজন করে শিক্ষার্থী দায়িত্ব পালন করছেন। সড়কে গাড়িও সুশৃঙ্খলভাবে চলছে। যাতে যানযট না এজন্য গাড়ী চালকদের বোঝাচ্ছেন শিক্ষার্থীরা। একই সাথে জেলার বিভিন্ন জায়গায় পরিচ্ছন্নতার কাজ করছে তারা।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, সড়কে ট্রাফিক পুলিশ না থাকায় মোড়ে মোড়ে যানযট ও বিশৃঙ্খলা হচ্ছে। তাই আনসার সদস্যদের সাথে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালনে তারা রাস্তায় নেমেছেন।

শ্রীবরদী সরকারি কলেজের শিক্ষার্থী সিয়াম বলেন, রাস্তায় ট্রাফিক পুলিশ নাই। সড়কে বিশৃঙ্খলা তৈরি হচ্ছিল। তাই আমরা ট্রাফিক পুলিশের ভূমিকা পালন করছি। আমাদের দেশ সুন্দর, সুশৃঙ্খলভাবে আমাদেরই গড়ে তুলতে হবে। সকাল থেকেই এখানে দায়িত্ব পালন করছি।

ময়মনসিংহ আনন্দ মোহন কলেজের শিক্ষার্থী লিপু বলেন, দেশের সরকার এখনও গঠন হয় নাই। সেজন্য আমরা সাধারণ ছাত্ররা রাজপথে পরিষ্কার পরিচ্ছন্নতা এবং যানজট নিরসনে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করে যাচ্ছি।

শিক্ষার্থীরা দায়িত্ব নেওয়ায় খুশি সাধারণ মানুষও।

অটোচালক শাহিন মিয়া বলেন, দুইজন আনসার সদস্য খোয়ারপাড় মোড়ে দায়িত্ব পালন করছে। এটা একটা বড় মোড় তবে ট্রাফিক পুলিশ না থাকায় সড়কে যানজট লাগতে পারে তাই শিক্ষার্থীরা ভালো ভূমিকা পালন করছে। সবাই নিয়ম অনুযায়ী চলাফেরা করছে।

সিএনজি চালক রতন বলেন, শিক্ষার্থীরা ভালো দায়িত্ব পালন করছে। তারা মোড়ে থাকায় আমরা সুন্দরভাবে গাড়ী চালাতে পারতাছি। কোন যানযট নাই।

মোটরসাইকেল চালক নাইম বলেন, আমরা মোটরসাইকেল চালকরা আরামে গাড়ী চালাতে পারতাছি। কোন যানজট নাই। আর হেলমেট না থাকলে তারা মোটরসাইকেল চালকদের বুঝাচ্ছে। আর নিয়ম মেনে গাড়ী চালাচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।